Breaking

Friday, April 3, 2020

ওয়েবসাইট ডিজাইন করে টাকা ইনকাম করুন

How To Make Money With Web Development


আমরা দরিদ্র অর্থনীতিতে বাস করছি। আমরা যেমন অনুধাবন করতে থাকি, আমাদের চাহিদা মেটাতে আমাদের কোনও traditional কাজের প্রয়োজন নেই।

আপনি যদি  HTMLCSSJavascript  সম্পর্কে জানেন তবে আপনি ক্লায়েন্টদের জন্য প্রস্তুত এবং আপনি অর্থ উপার্জন করতে পারবেন।

আপনি ওয়েব ডেভলপ এর  মাধ্যমে সহজেই অনলাইন উপার্জন করতে পারবেন। আপনি নিজের ফ্রিল্যান্স ব্যবসায়ের ওয়েবসাইট খুলতে পারেন, যেখানে আপনি আপনার সমস্ত ওয়েব  দক্ষতা প্রদর্শন করতে পারেন। আপনি ওয়েবসাইটের মাধ্যমে আপনার পোর্টফোলিওটি প্রদর্শন করতে পারেন। কোন ক্লায়েন্ট আপনার কাছে আসতে সাহায্য করবে?

আপনি যা জানেন তা ওয়েব ডেভলপমেন্ট ইন্ডাস্ট্রিতে কে জানানো গুরুত্বপূর্ণ এবং আপনি কাকে জানেন তাও গুরুত্বপূর্ণ। ওয়েব ডেভলপমেন্ট কাজের জন্য আপনার নেটওয়ার্কটি প্রসারিত করতে হবে।

আপনার বন্ধুদের এবং পরিবারের মধ্যে কাজ সন্ধানের জন্য প্রথমে চেষ্টা করা উচিত। এইভাবে আপনার যোগাযোগ ধীরে ধীরে বৃদ্ধি পাবে এবং আপনি প্রচুর ওয়েব ডেভলপ এর কাজ পাবেন। 

 ওয়েব ডেভলপমেন্ট কারী  হিসাবে আপনার দুটি বিষয়গুলিতে ফোকাস করা দরকার, ১. আপসেল এবং ২. আরও কাজ করুন।





আপসেলিং হ'ল যখন আপনি আপনার ক্লায়েন্টদের অতিরিক্ত ব্যয়ের জন্য আরও বেশি বৈশিষ্ট্য সরবরাহ করেন। কিছু বৈশিষ্ট্য অতিরিক্ত ডলার আয় আপনাকে সহায়তা করবে। অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির একটি তালিকা তৈরি করুন যাতে আপনি এটি সহজেই ক্লায়েন্টদের কাছে বিক্রয় করতে পারেন। যদি ক্লায়েন্টরা অতিরিক্ত চায়, আপনি অতিরিক্ত উপার্জন করতে পারেন।

আপনি যত বেশি সময় কাজ করতে পারবেন, তত বেশি সাফল্য পাবেন এবং তত বেশি অর্থ উপার্জন করতে পারবেন। ক্যারিয়ারের শুরুতে আপনি যদি ৮ ঘন্টা কাজ করতে পারেন তবে আপনি আরও ক্লায়েন্ট পাবেন এবং আরও অর্থ উপার্জন করতে পারবেন।

আপনার অবশ্যই মনে রাখতে হবে যে ক্লায়েন্টরা সন্তুষ্ট। ওয়েব ডেভলপমেন্ট এর  জ্ঞান এবং নতুন দক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার কোডিং ভাষা  এবং প্রযুক্তিগত লেখার দক্ষতাও জানতে হবে।

আপনি একটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে যোগদান করতে পারেন, সেখানে আপনি নিজের দক্ষতা অনুযায়ী ওয়েব বিকাশ কাজ পেতে পারেন।

ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলিতে আপওয়ার্ক, ফাইভার, ফ্রিল্যান্সার ইত্যাদি অন্তর্ভুক্ত থাকে ব্যবসায়ের শুরুতে, আপনি ক্লায়েন্টদের কাছে কম দামে ওয়েবসাইটটি বিক্রয় করবেন এবং এটি আপনার পোর্টফোলিওতে যুক্ত করবেন।

আশা করি আমাদের পরামর্শ অনুযায়ী কাজ করলে আপনি জিবনে উন্নতি করবেন।

No comments:

Post a Comment